শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
7.4 C
Toronto

Latest Posts

ধারণক্ষমতার সীমা প্রত্যাহার

- Advertisement -

সিনেমা, থিয়েটার, ক্রীড়া ভেন্যুসহ বেশ কিছু স্থানের ওপর আরোপিত ধারণক্ষমতার সীমা প্রত্যাহার করে নিয়েছে অন্টারিও। এখন থেকে কোভিড-১৯ ভ্যাকসিনেশনের পক্ষে প্রমাণপত্র প্রদর্শন সাপেক্ষে ধারণক্ষমতার সর্বোচ্চ কাজে লাগানো যাবে।

- Advertisement -

সরকারের তরফ থেকে শুক্রবার বলা হয়েছে, ভ্যাকসিনেশনের উচ্চ হার, স্থিতিশীল জনস্বাস্থ্য সূচক ও ভ্যাকসিন সনদের ওপর ভিত্তি করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভ্যাকসিন সনদ ব্যবস্থা গত মাস থেকে কার্যকর হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট এক বিবৃতিতে বলেছেন, ভ্যাকসিন সনদ অন্টারিওবাসীকে বাড়তি স্তরের সুরক্ষা দিচ্ছে। এটা জানার পর সতর্কতার সঙ্গে আমরা কিছু স্থানের ধারণক্ষমতার সর্বোচ্চ সীমা তুলে নিচ্ছি। বিবৃতিতে তিনি নাগরিকদের প্রতি জনস্বাস্থ্য সংক্রান্ত নির্দেশ মেনে চলার পাশাপাশি ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানিয়েছেন।

শনিবার রাত ১২টা ১ মিনিট থেকে অন্য যেসব স্থাপনা শতভাগ সক্ষমতা কাজে লাগিয়ে খুলে দেওয়া যাবে সেগুলোর মধ্যে আছে কনসার্ট ভেন্যু, সভা ও অনুষ্ঠান ভেন্যু, বাণিজ্যিক ফিল্ম ও টেলিভিশন অনুষ্ঠান প্রদর্শন কেন্দ্র, ২০ হাজারের কম মানুষ ধারণক্ষমতার আউটডোর এবং হর্স ও কার রেসিং ট্র্যাক। এর বাইরে অন্য সব স্থানে ধারণক্ষমতার সর্বোচ্চ সীমা কার্যকর থাকবে।

অন্টারিওতে এখন পর্যন্ত যোগ্য ৮৭ শতাংশ নাগরিক অন্তত এক ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিয়েছেন। উভয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন প্রায় ৮২ শতাংশ অন্টারিওবাসী।

গত শুক্রবার অন্টারিওতে নতুন করে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৫৭৩ জন। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আইসিইউতে ছিলেন ১৫৪ জন। এদের মধ্যে ১৫ জন উভয় ডোজ ভ্যাকসিনই নিয়েছেন।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.