শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ২:১৮ pm

বাড়ি ভাড়া নিয়ে সতর্ক থাকার আহ্বান পুলিশের

বাড়ি ভাড়া নিয়ে সতর্ক থাকার আহ্বান পুলিশের

ফাইল ছবি

ডাউনটাউনের এক জোড়া কনডোমিনিয়ামে ভাড়া নিয়ে কেলেঙ্কারির ঘটনায় বিষয়টিতে জনগণকে সতর্ক করছে টরন্টো পুলিশ। তারা বলছে, ১২ ও ১৪ ইয়র্ক স্ট্রিটের আইসিই কনডোমিনিয়ামের কয়েকটি ইউনিট ভাড়া হবে জানিয়ে বিজ্ঞাপন দেওয়া হয়। সন্দেহভাজন ও ভুক্তভোগী বিষয়টি নিয়ে ফোনে ও টেক্সট মেসেজের মাধ্যমে কথা বলেন। সন্দেহভাজন ব্যক্তি এরপর ভুক্তভোগীর সঙ্গে বাড়িটিতে দেখা করেন, বাড়ির মালিকের এজেন্ট হিসেবে নিজের পরিচয় দেন এবং ইউনিটটি ঘুরিয়ে দেখান।

 

তদন্তকারীদের মতে, সন্দেহভাজন ব্যক্তি ইউনিটগুলোর প্রবেশাধিকার পান স্বল্পমেয়াদি রেন্টাল সাইটের মাধ্যমে বুকিং দেওয়ার মধ্য দিয়ে।

 

পুলিশের ভাষ্য অনুযায়ী, ভুক্তভোগী ভাড়ার চুক্তিপত্রে স্বাক্ষর ও অর্থ জমা দেওয়ার পর প্রতারক ভুক্তভোগীকে ফোন ও মেসেজ করা বন্ধ করে দেয়। পুলিশের ধারণা এর পেছনে একাধিক প্রতারক আছে, যারা ভাড়ার বিজ্ঞাপন দেওয়ার সময় ভিন্ন ভিন্ন নাম ব্যবহার করে। এ প্রতারণার জন্য যেসব ওয়েবসাইট ব্যবহার করা হয়েছে কিজিজি তার মধ্যে অন্যতম বলে জানান কনস্টেবল জেনিফারজিত সিধু।

 

এ অবস্থায় জনগণ যাতে বৈধ এজেন্টের মাধ্যমে বাড়ি ভাড়া নেন পুলিশের পক্ষ থেকে সে আহ্বান জানানো হচ্ছে। এছাড়া ভাড়া কেলেঙ্কারির বিষয়ে কারো কাছে কোনো তথ্য থাকলে পুলিশের সঙ্গে যোগাযোগের আহ্বান জানানো হয়েছে।

Comments