শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ২:৪০ pm

পিপল’স পার্টির নেতার টুইট সরিয়ে নেওয়ার আহ্বান

পিপল’স পার্টির নেতার টুইট সরিয়ে নেওয়ার আহ্বান

ফাইল ছবি

পিপল’স পার্টি অব কানাডার নেতা ম্যাক্সিম বার্নিয়েরকে সাংবাদিকদের হেয় করে ও তাদের ঠিকানা উল্লেখ করে পোস্ট করা টুইট সরিয়ে ফেলতে বলেছে টুইটার কর্তৃপক্ষ। বুধবারের ওই টুইটে বার্নিয়ের মূলধারার তিনটি সংবাদ মাধ্যমের সাংবাদিকদের ‘ইডিয়ট’ বলে সম্বোধন করেন এবং তাদের ইমেইল ঠিকানা তুলে দেন। সেই সঙ্গে লেখেন, তারা আমাদের সঙ্গে বাজে খেলা খেলতে চাইলে আমরাও তাদের সঙ্গে বাজে খেলা খেলবো।

 

হিল টাইমসের প্রতিবেদক নিল মস দ্য কানাডিয়ান প্রেসকে বলেন, ইমেইলের মাধ্যমে তাকে যারপরনাই হেনস্থার শিকার হতে হচ্ছে।

 

কানাডিয়ান প্রেসের পক্ষ থেকে এ ব্যাপারে মন্তব্য জানতে পিপল’স পার্টির সঙ্গে যোগাযোগ করা হলেও তাতে সাড়া মেলেনি। কানাডিয়ান অ্যাসোসিয়েশন অব জার্নালিস্টস বলেছে, রাজনীতিকদের কাছে প্রশ্ন পাঠানো সাংবাদিকদের আইনী ও নৈতিক বাধ্যবাধকতা। সাংবাদিকদের কাজের জন্য তাদের পিছু নেওয়াটা অগ্রহণযোগ্য ও বিপজ্জনক।

 

অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ব্রেন্ট জোলি বলেন, বার্নিয়েরের সাংবাদিকদের হেনস্থা করার চেষ্টা সত্যিই নিন্দনীয়। তিনি অনেকটা আমেরিকান রাজনীতিকদের মতোই আচরণ করছেন। গণমাধ্যমের সঙ্গে আমেরিকান রাজনীতিকদের সম্পর্ক আমরা দেখেছি। এটা সেই ধরনের আচরণ যেটা আমরা দেখেছিল ডোনাল্ড ট্রাম্প ও অন্য দক্ষিণপন্থী রাজনীতিকদের ক্ষেত্রে।

 

টুইটার কানাডার এক মুখপাত্র বলেন, টুইটারের তথ্য গোপনীয়তা নীতি লঙ্ঘন করায় আমরা বার্নিয়েরের অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। বুধবার অ্যাকাউন্টটি স্থগিত করা হয় এবং রাত ১১টার দিকে আগের টুইটটি নামিয়ে নেওয়ার পর সেটি সচল করা হয়।

 

 

 

Comments