শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ২:৫৭ pm

বিক্ষোভকারীদের বড় হতে বললেন টিম হাউস্টন

বিক্ষোভকারীদের বড় হতে বললেন টিম হাউস্টন

প্রিমিয়ার টিম হাউস্টন

নোভা স্কশিয়ার জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসারের বাসভবনের বাইরে ভ্যাকসিন সনদ নীতির বিরুদ্ধে বিক্ষোভকারীদের বড়দের মতো আচরণ করার আহ্বান জানিয়েছেন প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ প্রিমিয়ার টিম হাউস্টন। ডা. রবার্ট স্ট্র্যাঙ্গের হ্যালিফ্যাক্সের বাড়ির বাইরে বিক্ষোভ নিয়ে শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

 

হাউস্টন বলেন, যারা বিক্ষোভ করেছেন তাদের প্রতি আমার আহ্বান থাকবে আপনারা বড় হন এবং অন্যদের মতো ভাবুন। বিক্ষোভের ঘটনায় তিনি কতটা হতাশ হয়েছেন তা প্রকাশ করার জন্য এর চেয়ে কঠোর ভাষা প্রয়োগ আর হয় না।

 

প্রিমিয়ার বলেন, মত প্রকাশের স্বাধীনতা ও বিক্ষোভে তিনি বিশ^াস করেন। এ ধরনের বিক্ষোভের ভেন্যু হতে পারে আইনসভা অথবা ডাউনটাইন হ্যালিফ্যাক্সে তার অফিস। সরকারি কর্মকর্তার ব্যক্তি বাসভবন কখনোই বিক্ষোভ প্রদর্শনের জায়গা হতে পারে না।

 

রেস্তোরাঁ, থিয়েটার অথবা জিমের মতো অনাবশ্যক সেবা নিতে গেলে ৪ অক্টোবর থেকে নাগরিকদের অবশ্যই উভয় ডোজ ভ্যাকসিন নিতে হবে বলে ঘোষণা দিয়েছে সদ্য নির্বাচিত সরকার। গত সপ্তাহে হাসপাতালগুলোর সমাবেশেরও সমালোচনা করেন হাউস্টন। তিনি বলেন, এ ধরনের কর্মকা-ের নিন্দা জানানোর ভাষা নেই। সরকারের সিদ্ধান্তের বিরোধিতায় আপনি সরব হতেই পারেন। সেটা আপনার অধিকার। কিন্তু জনস্বাস্থ্য বিষয়ে সরকারকে পরামর্শ দিয়ে আসা কর্মকর্তার ব্যক্তিগত বাসভবনের বাইরে বিক্ষোভ প্রদর্শন কোনোমতেই গ্রহণযোগ্য নয়। ডা. স্ট্র্যাঙ্গকে হয়রানী বা ভয় দেখানো উচিত নয়। একইভাবে তার প্রতিবেশী ও পরিবারের সদস্যদের ক্ষেত্রেও এমনটা ঘটা কাম্য নয়।

 

বিক্ষোভের সময় রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) ঘটনাস্থলে উপস্থিত ছিল। তবে অনুপ্রবেশ বা ট্রাফিক আইন ভঙ্গের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছে তারা। খবর: দ্য কানাডিয়ান প্রেস।

Comments