শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ২:৩৩ pm

স্পাদিনা-ফোর্ট ইয়র্কে জয়ী কেভিন ভুয়োঙ্গ

স্পাদিনা-ফোর্ট ইয়র্কে জয়ী কেভিন ভুয়োঙ্গ

নির্বাচনী প্রচারণায় কেভিন ভুয়োঙ্গ

জিতেছেন দলের রোষানলে পড়া টরন্টো লিবারেলের প্রার্থী কেভিন ভুয়োঙ্গ। তিনি এনডিপির প্রার্থী টরন্টো ক্যাথলিক ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের ট্রাস্টি নর্ম ডি পাসকেলের চেয়ে এগিয়ে ছিলেন। পাসকেলের ৩৫ শতাংশের বিপরীতে ভুয়োঙ্গের প্রাপ্ত ভোট ৩৭ দশমিক ৯ শতাংশ।

 

নির্বাচনের কয়েক দিন আগে ব্যবসায়ী ভুয়োঙ্গকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে টরন্টো স্টার। ২০১৯ সালে তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের বিষয়টি তুলে আনা হয় প্রতিবেদনে। যদিও পরবর্তীতে তা বাদ দেওয়া হয়। এই খবরের পর ভুয়োঙ্গকে নির্বাচনী প্রচারণা বন্ধ করার নির্দেশ দেয় লিবারেল পার্টি। লিবারেল নেতা জাস্টিন ট্রুডো বলেন, নির্বাচনে জিতলেও ভুয়োঙ্গকে লিবারেল ককাসের অংশ করা হবে না।

 

গত সপ্তাহে লিবারেলদের তরফ থেকে বলা হয়, ভুয়োঙ্গের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তাদের জানা ছিল না এবং ভবিষ্যতে প্রার্থী বাছাইয়ে ভেটিং প্রক্রিয়া আরও উন্নত করা হবে।

 

এদিকে ভুয়োঙ্গ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তাকে অপসারণে অনেক দেরি হয়ে গেছে। ব্যালট পেপারে এখনও তার নাম রয়েছে।

 

স্পাদিনা-ফোর্ট ইয়র্ক থেকে নির্বাচিত লিবারেল পার্টির সর্বশেষ এমপি অ্যাডাম ভন। ২০১৯ সালের নির্বাচনে ৫৫ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন তিনি। কিন্তু গত মাসে পুনরায় নির্বাচন না করার কথা জানিয়ে দেন তিনি।

 

ভুয়োঙ্গের পক্ষে এক সময় নির্বাচনী প্রচারে অংশ নেন অন্টারিও লিবারেল নেতা স্টিভেন ডেল ডুকা। সিটিভি নিউজ টরন্টোকে তিনি বলেন, অভিযোগ মাথায় নিয়ে কেভিন তার কমিউনিটিকে দায়িত্বশীলতার সঙ্গে সেবা দিতে পারবেন বলে আমার মনে হয় না। তার আমার প্রত্যাশা, তিনি সঠিক সিদ্ধান্তটাই নেবেন।

 

নির্বাচনী ফল আসার পর থেকে জনসমুক্ষে আসেননি ভুয়োঙ্গ। তবে এমপি হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে চাইলে তাকে স্বতন্ত্র হিসেবে থাকতে হবে।

 

Comments