বুধবার, ১২ মে ২০২১, ১০:৫৫ am

মেট্রোলিংক্সে আন্ডারগ্রাউন্ড রুট চালুর দাবি

মেট্রোলিংক্সে আন্ডারগ্রাউন্ড রুট চালুর দাবি

ছবি/মেট্রো লিঙ্কস

মেট্রোলিংক্সে প্রস্তাবিত পরিবর্তনের বিরোধিতা করে সমাবেশ করেছে সেভ জিমি সিম্পসন ও লেকশোর ইস্ট কমিউনিটি অ্যাডভাইজরি কমিটি নামে দুটি কমিউনিটি গ্রুপ। সেই সঙ্গে তারা আন্ডারগ্রাউন্ড রুটের পরিকল্পনাও পেশ করেছে। তাদের দাবি, এটা সুবিধাজনক যেমন হবে, একইভাবে এর ফলে কমিউনিটির ওপর নেতিবাচক প্রভাবও কম পড়বে।

মেট্রোলিংক্সের পক্ষ থেকে বলা হচ্ছে, ১১ বিলিয়ন ডলারের প্রকল্পটির প্রস্তাবিত পরিবর্তনগুলো স্বাভাবিক। মেট্রোলিংক্সের মুখপাত্র অ্যান মেরি এইকিনস শনিবার বলেন, আমরা পরিকল্পনাটি এখনও চূড়ান্ত করিনি। তবে আগামী কয়েক সপ্তাহের মধ্যে আমরা যখন সেটা করব, তখন সেটি কমিউনিটির সামনে তুলব এবং নতুন ধারণাটির বিষয়ে তাদেরকে বলব। এতে প্রকল্প বিলম্বিত হবে না। কমিউনিটির পার্ক ও সবুজ অঞ্চলও ক্ষতিগ্রস্ত হবে না। এখন যেটা দরকার তা হলে পরিকল্পনাটি চূড়ান্ত করা।

কুইন স্ট্রিটের উত্তরে ডি গ্রাসি স্ট্রিটের পাশেই ব্রুস ম্যাকে পার্ক। সাংস্কৃতিক গুরুত্বের কারণে এটি নিয়ে উদ্বেগের যথেষ্ট কারণ আছে বলে মনে করছে বিরোধীরা। এইকিনস বলেন, ব্রুক ম্যাকে পার্ক ও অন্যান্য স্থান রক্ষা করা হবে। ক্রেনসহ অন্যান্য নির্মাণ উপকরণ পার্কের কিছু অংশে রাখা হবে।

২০২৩ সালেই এর কাজ শুরু হবে। 

 

Comments