বুধবার, ১২ মে ২০২১, ১১:৪৪ am

দ্বিতীয় ধাপে ভ্যাকসিন পাবেন রেস্তোরাঁ কর্মীরা

দ্বিতীয় ধাপে ভ্যাকসিন পাবেন রেস্তোরাঁ কর্মীরা

দ্বিতীয় ধাপের ভ্যাকসিনেশনে অন্তর্ভূক্ত হবেন রেস্তোরাঁ কর্মীরা...ছবি/ফাইজার কানাডা

অন্টারিওতে দ্বিতীয় ধাপের ভ্যাকসিনেশনে অন্তর্ভূক্ত হবেন রেস্তোরাঁ কর্মীরা। যদিও এক সপ্তাহ আগের তালিকায় অগ্রাধিকারে ছিলেন না তারা।

দ্বিতীয় ধাপের ভ্যাকসিন কারা পাবেন সে-সংক্রান্ত বিস্তারিত তালিকা গত ৫ মার্চ প্রকাশ করেন অন্টারিওর কর্মকর্তারা। তালিকায় কর্মীদের দুটি অগ্রাধিকার শ্রেণিতে বিভক্ত করা হয়। প্রথম শ্রেণিতে রয়েছেন শিক্ষক, চাইল্ড-কেয়ার কর্মী, এবং খাদ্য প্রক্রিয়াকরণ অথবা কৃষিখাতের কর্মীরা। দ্বিতীয় অগ্রাধিকার শ্রেণিতে ছিলেন খুচরা বিক্রয় খাত, ফার্মেসি ও আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মীরা। রেস্তোরাঁ কর্মী এবং খাদ্য ও পানীয় শিল্পে কর্মরতদের নাম এই অগ্রাধিকারে ছিল না।

দ্বিতীয় ধাপের ভ্যাকসিনেশনে রেস্তোরাঁ কর্মীদের অন্তর্ভূক্ত করা হবে কিনা পরবর্তীতে তা জানতে চাওয়া হয়। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আগের তালিকা অনুযায়ী ভ্যাকসিনেশন হবে বলে জানানো হয়। রেস্টুরেন্ট কানাডাকেও সরকারি কর্মকর্তারা একই কথা জানান। তবে ভ্যাকসিনের জন্য যোগ্য ব্যক্তিদের হালনাগাদ তথ্য আসতে পারে বলে সে সময় জানান রেস্টুরেন্ট কানাডার সেন্ট্রাল কানাডা ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট জেমস রিলেট। তিনি বলেন, অগ্রাধিকার তালিকায় পরিবর্তন আসতে পারে। তবে এখন পর্যন্ত রেস্তোরাঁ কর্মীদের দ্বিতীয় ধাপের ভ্যাকসিনেশনের আওতায় আনা হয়নি।

বিষয়টি যে সত্য গত সোমবার তা নিশ্চিত করেন তিনজন সরকারি কর্মকর্তা। স্বাস্থ্য মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা জানান, রেস্তোরাঁ কর্মীরা দ্বিতীয় ধাপে ভ্যাকসিন পাবেন। 

তবে মাসের শুরুতে এটা কেন খোলাসা করা হয়নি, সেই ব্যাখ্যা সরকারি কর্মকর্তারা দেননি। রেস্তোরাঁ কর্মীরা যে দ্বিতীয় ধাপের ভ্যাকসিন পাবেন, সে-সংক্রান্ত কোনো তথ্য ওয়েবসাইটেও দেওয়া হয়নি। এ ব্যাপারে জানতে চাইলে রিলেট সোমবার বিকালের দিকে জানান, এ বিষয়ে লিখিত কোনো সংবাদ তিনি দেখেননি। তবে রেস্তোরাঁ কর্মীরা দ্বিতীয় ধাপের ভ্যাকসিনেশনে যে অন্তর্ভূক্ত হবেন সেই বার্তা তিনি কর্মকর্তাদের কাছ থেকে পেয়েছেন। কারণ, বাড়ি থেকে কাজের কোনো সুযোগ রেস্তোরাঁ কর্মীদের নেই।

রিলেট বলেন, কেউই বলছেন না যে রেস্তোরাঁ কর্মীদের বাদ দেওয়া হয়েছে। তবে লিখিতভাবে এটা না দেখা পর্যন্ত আমি স্বস্তি পাচ্ছি না। যদিও লিখিত কিছু উে এখনও দেখাননি। 

 

 

 

 

 

Comments