বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
5.9 C
Toronto

Latest Posts

ভার্চুয়াল সমাবর্তনের পরিকল্পনায় অন্টারিওর স্কুলগুলো

- Advertisement -
ছবি সংগৃহীত

কোভিড-১৯ মহামারির কারণে অন্টারিওর অনেক স্কুল ভার্চুয়ালি স্নাতক সমাবর্তনের পরিকল্পনা করছে। যদিও অধিকাংশ হাইস্কুলের স্নাতক শেষ হতে বেশ কয়েক মাস বাকি আছে, তারপরও অনেক স্কুল বোর্ড অনুষ্ঠানটি অনলাইনে আয়োজনের পরিকল্পনা সেরে ফেলেছে। প্রতি বছর জুনে অনুষ্ঠানটি হয়ে থাকে।

কানাডার সর্ববৃহৎ টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডও অনলাইনে সমাবর্তন আয়োজনের প্রত্যাশা করছে। মিসিসগা, ব্র্যাম্পটন ও ক্যালেডনের জন্য প্রযোজ্য পিল ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডও একই পরিকল্পনা করছে। তবে সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীরা যাতে তাদের ডিপ্লোমা সনদ নিতে পারে সে সুযোগও থাকছে।

- Advertisement -

পিল ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের মুখপাত্র টিফানি গুচ বলেন, ২০২০ সালে অনুষ্ঠিত ভার্চুয়াল আয়োজনে ১০ হাজার মানুষ অংশ নিয়েছিলেন। শিক্ষার্থী ও অ্যালামনাইরা তাতে পারফর্ম করেছিলেন।

অন্টারিওর সাডবারির একটি স্কুল বোর্ড অনলাইনে সমাবর্তন অনুষ্ঠানের বিষয়টি এরই মধ্যে অভিভাবকদের জানিয়ে দিয়েছে। রেইনবো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড এক বিবৃতিতে বলেছে, মহামারির যে অবস্থা তাতে প্রথাগত সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করা সম্ভব নয়। তাই আমাদের স্কুল বোর্ড গত ফলে ভার্চুয়াল আয়োজনের পথ বেছে নিয়েছিল। এ বছরও বাস্তবতাকে মেনে নিতে হচ্ছে আমাদের।

অন্টারিওর অরোরার দ্বাদশ গ্রেডের শিক্ষার্থী ম্যািেডলন টারজো। গ্রীষ্মে মহামারি শেষ হওয়ার কোনো লক্ষণ না দেখা যাওয়ায় শিক্ষক তাকে সশরীরে সমাবর্তনে অংশ না নিতে বলেছেন। ১৭ বছর বয়সী টারজোর কথায়, সমাবর্তন অনলাইনে অনুষ্ঠিত হওয়ার অর্থ হলো সেই ক্যাপ ও গাউন পরা এবং ক্যাপ ছোড়ার আনন্দ থেকে বঞ্চিত হওয়া। এটা খুবই হাতশাজনক।

তবে সমাবর্তনের দিনটি কিভাবে অন্যরকম করা যায় সেই চেষ্টা করছে টারজোর পরিবার। টারজো বলেন, আমরা ইতিবাচক থাকার চেষ্টা করছি। তবে এটা কঠিন।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.