Tue 18th Feb 2020, 12:48 am

সিলেটে নগরপিতা হচ্ছেন আরিফ, তবে...

সিলেটে নগরপিতা হচ্ছেন আরিফ, তবে...

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ের পথে রয়েছে বিএনপি। ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ৯০ হাজার ৪৯৬ ভোট পেয়েছেন। এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

 

আরিফ ও কামরানের প্রাপ্ত ভোটের ব্যবধান ৪৬২৬। অন্যদিকে স্থগিত দুটি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা চার হাজার ৭৮৭ ভোট । সোমবার সিলেট নগরীর উপশহরে স্থাপিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ফল ঘোষণা কালে রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, দুই প্রার্থীর মধ্যে যে ব্যবধান তার চেয়ে স্থগিত দুই কেন্দ্রের ভোট বেশি হওয়ায় স্থানীয় সরকার সিটি করপোরেশন সংশোধন আইনি এর ৩৭ (২) উপবিধি অনুযায়ী ওই দুই কেন্দ্রে আবার ভোটগ্রহণ শেষে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করতে হবে। স্থগিত দুই কেন্দ্রের মধ্যে গাজী বোরহানুদ্দীন মাদ্রাসা কেন্দ্রে ২২২১ ভোট ও হবিনন্দি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৫৬৬ ভোট রয়েছে।

 

অর্থাৎ এই দুই কেন্দ্রের প্রায় শতভাগ ভোট পেলেই কেবল কামরান জিততে পারবেন, যেটিকে প্রায় অসম্ভবই বলা যায়। ফলে আরিফুলের জয় নিশ্চিতই বলা যায়। এর আগে নানা কারচুপির অভিযোগ এনে আরিফুল হক চৌধুরী বলেন, জালভোট, কেন্দ্র দখলসহ শাসক দলের জবরদস্তির কারণে ভোটাররা ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছেন। ভোট চুরি হয়েছে ৪০ কেন্দ্রে। এসব অভিযোগে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছিলেন তিনি।

 

Comments