শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১:৫২ pm

হেট ক্রাইমের শিকার ধর্মীয় অনুষ্ঠান পালনকারী পরিবার

হেট ক্রাইমের শিকার ধর্মীয় অনুষ্ঠান পালনকারী পরিবার

মিসিসোগার একটি পরিবার ধর্মীয় আচারনুষ্ঠান পালনকালে হেট ক্রাইমের শিকার

মিসিসোগার একটি পরিবার ধর্মীয় আচারনুষ্ঠান পালনকালে হেট ক্রাইমের শিকার হয়েছে। পিল রিজিয়নাল পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ৪৪ বছর বয়সী এক ব্যক্তি তার পরিবার নিয়ে বিকাল সাড়ে ৫টায় বারবারটাউন অ্যান্ড মিসিসোগা রোডসে ধর্মীয় আচারনুষ্ঠান পালন করছিলেন। এ সময় দুই তরুণ তাদেরকে লক্ষ্য করে অপমানসূচক ও ঘৃণাত্মক মন্তব্য করতে থাকে এবং পাথর নিক্ষেপ করে। ওই ব্যক্তি তার পরিবার নিয়ে গাড়িতে উঠে চলে যাওয়ার সময় গাড়িতেও পাথর ছোড়া হয়। সামান্য আঘাত পাওয়ায় ওই ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। তবে তার স্ত্রী ও সন্তানদের কোনো ক্ষতি হয়নি। 

এ ঘটনার জন্য দায়ী দুই ব্যক্তির একজন কোকেশিয়ান ও অন্যজন এশিয়ান বলে ধারণা করা হচ্ছে। দুজনের বয়সই ১৬ থেকে ১৮ বছরের মধ্যে এবং তাদের চুলের রং কালো।

পিল পুলিশ প্রধান নিশান দুরাইপ্পাহ বলেন, পিল রিজিয়নের সমৃদ্ধ সংস্কৃতি ও বৈচিত্র আমাদের প্রধান শক্তি। শান্তিপূর্ণভাবে ও নিরাপদে নিজ ধর্মীয় আচার পালন করা কানাডায় মৌলিক অধিকার। ঘৃণাত্মক ও ইচ্ছাকৃতভাবে এ ধরনের কাযক্রম গ্রাহ্য করা হবে না এবং আপনাদের আমি আশ^স্ত করছি যে, অভিযুক্তদের চিহ্নিত করতে সম্ভাব্য সব পদক্ষেপ গ্রহণ করা হবে।

Comments