শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ২:৪৪ pm

ট্রুডোকে হুমকিদাতা গ্রেপ্তার

ট্রুডোকে হুমকিদাতা গ্রেপ্তার

লিবারেল নেতা জাস্টিন ট্রুডো

দক্ষিণ অন্টারিওতে নির্বাচনী প্রচারণাকালে লিবারেল নেতা জাস্টিন ট্রুডোকে হুমকি দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ওয়াটারলু পুলিশ। ২৯ আগস্ট অন্টারিওর ক্যামব্রিজে এক প্রচারণায় হুমকি দেওয়ার ঘটনাটি ঘটে। 

অন্টারিওতে নির্বাচনী প্রচারণায় জাস্টিন ট্রুডো একাধিকবার প্রতিবাদের মুখে পড়েছেন। পুলিশের উপস্থিতিতেই অনেকে সাইরেন বাজিয়েছেন ও স্লোগান দিয়েছেন। ২৯ আগস্টের ঘটনাটি তারই অংশ। 

পুলিশ বলেছে, ওই ঘটনার ভিডিও দেখে এর তদন্ত করা হচ্ছে। এজন্য প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলার পাশাপাশি রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের (আরসিএমপি) কাছ থেকেও তথ্য নেওয়া হচ্ছে। 

যে ব্যক্তিকে ওয়াটারলু পুশি গ্রেপ্তার করেছে তার বয়স ৩২ বছর এবং তিনি অন্টারিওর কিচেনারের বাসিন্দা। তার বিরুদ্ধে হুমকির অভিযোগ আনা হয়েছে। তবে অভিযুক্তের নাম প্রকাশ করা হয়নি। 

এর আগে অন্টারিওর লন্ডনে নির্বাচনী প্রচারণায় জাস্টিন ট্রুডোকে লক্ষ্য করে পাথর ছোড়ার ঘটনায় পিপল’স পার্টি অব কানাডা এলগিন-মিডলসেক্স-লন্ডন রাইডিং অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টকে সরিয়ে দেয়। এ ঘটনারও তদন্ত করছে পুলিশ। এ দুটি ঘটনা ট্রুডোর প্রচারণার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে।

দক্ষিণ অন্টারিওর প্রায় সবগুলো প্রচারণায় লিবারেল নেতা জাস্টিন ট্রুডো বাধার মুখে পড়লেও শুক্রবার তেমন কিছু ঘটেনি। প্যারামাউন্ট রেস্তোরাঁয় অল্প কিছু জনতা জড়ো হয় এবং একজনকেই ট্রুডোবিরোধী শ্লোগান দিতে শোনা যায়। বাকিরা উল্লাস প্রকাশ করেন এবং ছবি তোলার জন্য ধাক্কাধাক্কিতে লিপ্ত হন।

ট্রুডোর নির্বাচনী প্রচারণাগুলোতে আরসিএমপি লিবারেল নেতা ও জনগণের মধ্যে শক্ত প্রতিবন্ধকতা তৈরি করছে এবং তিনি বেরিয়ে আসার সময় কেউ তার দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে সরিয়ে দিচ্ছে। ট্যুর বাসে ওঠার আগে ট্রুডো তাদের সঙ্গে কুশল বিনিময় করছেন। যদিও আগের নির্বাচনী প্রচারণাগুলোতে জাস্টিন ট্রুডোকে জনতার মধ্য দিয়ে হেঁটে যেতে ও তাদের সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছিল। 

Comments