শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩:০৩ pm

রাজ সাইনি ইস্যুতে দায় নিজের কাঁধে নিলেন লিবারেল হুইপ

রাজ সাইনি ইস্যুতে দায় নিজের কাঁধে নিলেন লিবারেল হুইপ

লিবারেল হুইপ মার্ক হল্যান্ড

রাজ সাইনির বিরুদ্ধে অভিযোগ লিবারেল পার্টি ঠিকমতো সামাল দিতে পারেনি বলে নতুন করে প্রশ্ন উঠেছে। এ অবস্থায় সব দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন লিবারেল হুইপ মার্ক হল্যান্ড।

সাবেক লিবারেল এমপি সাইনির বিরুদ্ধে ওঠা নিপীড়নের অভিযোগের ব্যাপারে তিনি ব্যক্তিগতভাবে অবগত ছিলেন বলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানান হল্যান্ড। এ নিয়ে সমালোচনার মুখে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন সাইনি। তবে সাইনির বিরুদ্ধে এক নারী কর্মীকে হয়রানীর অভিযোগের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করেছেন কিনা সে সম্পর্কে কোনো মন্তব্য করতে চাননি হল্যান্ড।

সাইনির বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে ব্যক্তিগতভাবে অবগত ছিলেন কিনা সে ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি লিবারেল নেতা জাস্টিন ট্রুডোও। এর মধ্যেই দলীয় হুইপ বুধবার অভিযোগ সামাল দেওয়ার বিষয়টি নিয়ে সব দায়দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন।

মার্ক হল্যান্ড বলেন, ব্যক্তি হিসেবে সব দায় আমার। বিষয়টি দেখার সুযোগ পেয়েছি। সাইনির বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা নিয়ে পূর্ণাঙ্গ ও সম্পন্ন হয়েছে বলে দাবি করেন হল্যান্ড। তিনি বলেন, প্রক্রিয়াটির প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে।

এক নারী কর্মীকে হয়রানীর অভিযোগ মোকাবেল করতে হচ্ছে সাইনিকে। ওই নারী কর্মী পরে আত্মহত্যার চেষ্টাও করেছিলেন। যদিও কিচেনার সেন্টারের সাবেক এই এমপি তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ কঠোরভাবে প্রত্যাখ্যান করেছেন। তবে ব্যক্তি গোপনীয়তার কারণে এ নিয়ে বিস্তারিত আলোচনা করতে পারেননি তিনি। 

হল্যান্ড বলেন, এটা নিয়ে যা হচ্ছে তা দুর্ভাগ্যজনক। এটা নিয়ে কিছু করার আগে আমাদের খুব বেশি সতর্ক হতে হবে। 

Comments