বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
10.6 C
Toronto

Latest Posts

স্কুলে ভোটকেন্দ্রের বিপক্ষে টিসিডিএসবি

- Advertisement -
অসনাক্ত ব্যক্তিদের স্কুলের ভেতরে প্রবেশের অনুমতি দিলে সংক্রমণের ঝুঁকি বেড়ে যাবে

স্কুলের ভেতরে ভোটকেন্দ্র করার অনুমতি না দেওয়ার পক্ষে ভোট দিয়েছেন টরন্টো ক্যাথলিক ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের (টিসিডিএসবি) ট্রাস্টিরা। কোভিড-১৯ মহামারির চতুর্থ ঢেউয়ের আশঙ্কা থেকে এ সিদ্ধান্ত নিয়েছেন তারা। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত বিশেষ বৈঠকে প্রস্তাবের পক্ষে ৬ জন এবং বিপক্ষে ৫ জন ট্রাস্টি ভোট দেন।

প্রস্তাবে বলা হয়েছে, টিসিডিএসবির স্কুলগুলো সাধারণত ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। কিন্তু অসনাক্ত ব্যক্তিদের স্কুলের ভেতরে প্রবেশের অনুমতি দিলে সংক্রমণের ঝুঁকি বেড়ে যাবে। টিসিডিএসবির চেয়ারম্যান জোসেফ মার্টিনো সিটিভি নিউজ টরন্টোকে বলেন, ভোটকেন্দ্র হলে বিপুল সংখ্যক স্কুলের ভেতরে প্রবেশ করবেন ও বের হবেন। তাদের অনেকেই থাকবেন ভ্যাকসিনেশনের বাইরে। তাহলে কি আমরা সময়মতো স্কুল পরিচ্ছন্ন করতে পারব? বিষয়টি নিয়ে আমি উদ্বিগ্ন। আমার প্রধান কাজ হচ্ছে শিক্ষার্থী ও কর্মীদের সুরক্ষিত রাখা। আমি মনে করি না যে আগে যা করতাম এবারও তাই করলে এটা সম্ভব হবে না।

- Advertisement -

বড় আকৃতির কিছু সেকেন্ডারি স্কুল ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার হলে তাতে আপত্তি নেই বলে জানান মার্টিনো। কিন্তু ভোটকেন্দ্রের পরিকল্পনা করা ৯৪ টিসিডিএসবি ভবনের সিংহভাগই আকারে ছোট এলিমেন্টারি স্কুল, যেগুলোয় জায়গা তুলনামূলক কম।

তিনি বলেন, ইলেকশন্স কানাডাকে এরইমধ্যে এ সিদ্ধান্তের বিষয়টি অবহিত করা হয়েছে। এর ফলে বিকল্প ভোটকেন্দ্র নির্ধারণে যথেস্ট সময় পাবে বলে আশা করছি। গত বছর আমাদের গ্র্যাজুয়েশন সেরিমোনি হয়নি। কারণ, স্কুল ভবনে অনেক মানুষের সমাগম হোক আমরা সেটা চাইনি। এ ধরনের কঠিন সিদ্ধান্ত গ্রহণের জন্য গত ১৮ মাসে আমাদের অনেক কাজ করতে হয়েছে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.