শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ২:৫৬ pm

টরন্টো পুলিশের নিশানায় প্রতারক

টরন্টো পুলিশের নিশানায় প্রতারক

ছবি/টরন্টো পুলিশ

আবাসিক বাড়ির মালিক ও এয়ারবিএনবির অতিথিদের সঙ্গে প্রতারণার অভিযোগে দুই ব্যাক্তিকে খুঁজছে টরন্টো পুলিশ। শুক্রবার পুলিশের পক্ষ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভুয়া পরিচয়ে ২০ জানুয়ারি থেকে ৭ এপ্রিল পর্যন্ত বেশ কয়েকটি অ্যাপার্টমেন্ট ভাড়া নেন তারা। 

প্রতারণামূলক ইমেইল ঠিকানা ব্যবহার করে এয়ারবিএনবির মাধ্যমে তারা বাড়ির মালিকদের সঙ্গে যোগাযোগ করেন। একই সঙ্গে তারা ভাড়া পাওয়ার জন্য যুক্তরাষ্ট্রের ভুয়া পরিচয়পত্র তৈরি করেন।

তদন্তকারীদের তথ্য অনুযায়ী, বাড়ির মালিকদের তারা নিজেদেরকে সিআইএ এবং মার্স রিসার্চ ল্যাব নিযুক্ত কোভিড-১৯ গবেষক বলে পরিচয় দেন। ভাড়া নেওয়ার পর তারা বাড়িতে প্রবেশের কায়দা-কানুন রপ্ত করে নেন এবং চুরি করেন।

প্রতারণার সঙ্গে জড়িত সন্দেহভাজন এই দুই ব্যক্তির একজন হচ্ছেন ৪১ বছর বয়সী টরন্টোর বাসিন্দা ম্যাথিউ ডড। প্রাতরণামূলকভাবে খাদ্য ও আশ্রয় নেওয়া এবং ৫ হাজার ডলারের বেশি চুরির অপরাধে তাকে ৯টি অভিযোগের মুখে পড়তে হতে পারে। অ্যাথলেটদের মতো শারীরিক গঠনের ডডের বিষয়ে বলা হয়েছে, তার উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি, ওজন ১৮০ পাউন্ড, ছোট চুল। তার একটি ছবিও প্রকাশ করেছে পুলিশ। 

সন্দেহভাজন আরেক প্রতারক ৫১ বছর বয়সী টরন্টোর বাসিন্দা স্টিভেন পেডিগোন্ডা। হাল্কা-পাতলা গড়নের স্টিভেনের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ১৬০ পাউন্ড এবং চুলের রঙ বাদামি। এই দুই প্রতারকের সঙ্গে বাসা ভাড়া সংক্রান্ত কোনো চুক্তিতে না যেতে নাগরিকদের সতর্ক করেছে পুলিশ। 

 

Comments