রবিবার, ১ আগস্ট ২০২১, ১১:০৮ am

কানাডা ডে উপলক্ষ্যে খরচের জোয়ার

কানাডা ডে উপলক্ষ্যে খরচের জোয়ার

এয়ারলাইন্সে টিকিট বুকিং বেড়েছে ১৬৮ শতাংশ

কানাডা ডে উপলক্ষ্যে ওয়ালেট খোলার জন্য মুখিয়ে ছিলেন ভোক্তারা। মনেরিস পেমেন্ট প্রসেসিং কোম্পানির উপাত্তও সেটাই বলছে। কোম্পানিটির তথ্য অনুযায়ী, অন্টারিও রিওপেনিং পরিকল্পনার দ্বিতীয় ধাপে প্রবেশ করায় কানাডা ডের সপ্তাহে খরচের পরিমাণ আগের সপ্তাহের তুলনায় লক্ষণীয় হারে বেড়েছে।
সেলুনগুলো খোলার অনুমতি পাওয়ায় লোকজন সেখানে হুমড়ি খেয়ে পড়েছে এবং গ্রাহক বেড়েছে ৯৭০ শতাংশ। স্থানীয় ভ্রমণ বৃদ্ধির পাশাপাশি উলম্ফন দেখা গেছে হোটেল বুকিংয়ে। হ্যামিল্টন হোটেলে বুকিং বেড়েছে ২১, ইয়র্ক হোটেলে ৩১, নায়াগ্রা হোটেলে ৬৮, সিমকো হোটেলে ৩৭ ও এবং ওয়াটারলুর হোটেলগুলোতে ৭৭ শতাংশ।
অন্টারিওর নাগরিকরা ছুটি কাটানোর পরিকল্পনা করায় এয়ারলাইন্সে টিকিট বুকিং বেড়েছে ১৬৮ শতাংশ। আর ৬৮ শতাংশ বুকিং বেড়েছে বিনোদন পার্কগুলোতে। অনাবশ্যক খুচরা বিক্রয় প্রতিষ্ঠানগুলো ছুটিতে বন্ধ থাকলেও পোশাকের বিক্রি বেড়েছে ৪৮ শতাংশ এবং ডিপার্টমেন্ট স্টোরের বিক্রি ৮৪ শতাংশ। ডারহাম রিজিয়নে বারবারশপগুলোর ব্যস্ততা বেড়েছে ২,৪১১ শতাংশ এবং বারে ৫২ শতাংশ। তবে হল্টনে এ বৃদ্ধির হার যথাক্রমে ১,২৭৫ ও ৩৮ শতাংশ। এছাড়া হ্যামিল্টনে বারবারশপের ব্যস্ততা বেড়েছে ১,৩৮৫ ও বারের ২১ শতাংশ। পিল রিজিয়নে এ হার যথাক্রমে ১,৭৪৩ ও ৪৬; টরন্টোতে ৫৯৬ ও ৩২ এবং ইয়র্ক রিজিয়নে যথাক্রমে ২,০৮৭ ও ১২ শতাংশ।

 

Comments