রবিবার, ১ আগস্ট ২০২১, ১০:০৬ am

ফোর্ডের মন্ত্রিসভায় রদবদল

ফোর্ডের মন্ত্রিসভায় রদবদল

ফোর্ডের কার্যালয় থেকে মন্ত্রিসভায় রদবদলের বিষয়টি নিশ্চিত করা হয় শুক্রবার সন্ধ্যায়

মন্ত্রিসভায় রদবদল আনছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। মেরিলি ফুলারটনের পরিবর্তে লং-টার্ম কেয়ার বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন রড ফিলিপস। ভ্রমণ না করার পরামর্শ সত্ত্বেও গত বছর গোপনে ছুটি কাটাতে ক্যারিয়িান দ্বীপে যাওয়ায় বিতর্কের মুখে মন্ত্রিসভা ছাড়তে হয় তাকে। 

ফোর্ডের কার্যালয় থেকে মন্ত্রিসভায় রদবদলের বিষয়টি নিশ্চিত করা হয় শুক্রবার সন্ধ্যায়। কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর প্রথম যে ১০ মাস লং-টার্ম কেয়ার হোমগুলোতে বিপর্যয় চলছিল সেই সময় এর দেখভালের দায়িত্বে ছিলেন ফুলারটন। কোভিড-১৯ এ কেয়ার হোমগুলোর প্রায় ৪ হাজার বাসিন্দা ও ১২ জন কর্মী প্রাণ হারিয়েছেন। তিনি এখন শিশু ও তরুণ ও কমিউনিটি সেবা বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব সামলাবেন। এই দায়িত্বে আসা রড ফিলিপস ছিলেন ফোর্ড সরকারের দ্বিতীয় অর্থমন্ত্রী এবং ডিসেম্বর পর্যন্ত তিনি ওই দায়িত্ব পালন করেন। 

এছাড়া মন্ত্রিসভা থেকে বাদ পড়ছেন জেফ ইউরেক, আর্নি হার্ডম্যান, লোরি স্কট ও জন ইয়াকাবুস্কি। সাবেক কলেজ ও ইউনিভার্সিটি বিষয়ক মন্ত্রী রস রোমানো পাচ্ছেন সরকার ও ভোক্তা সেবা বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব। জিলি ডানলপের স্থলাভিষিক্ত হচ্ছেন রোমানো। 

মহামারি মোকাবেলায় ফোর্ড সরকারের প্রধান প্রধান ব্যক্তিদের মধ্যে অর্থমন্ত্রী পিটার বেথলেনফাবি, স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট, সলিসিটর জেনারেল সিলভিয়া জোন্স ও শিক্ষামন্ত্রী স্টিফেন লেচি আগের দায়িত্বেই বহাল থাকছেন।

প্রথমবারের মতো যারা মন্ত্রিসভায় আসছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন স্ট্যান চো। পরিবহন মমন্ত্রণালয়ের সহযোগী মন্ত্রীর দায়িত্ব পালন করবেন তিনি। এছাড়া ট্রেজারি বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্ব সামলাবেন প্রাবমিত সাকারিয়া, নাগরিকত্ব ও অভিবাসন বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন পার্ম গিল এবং পরিবেশ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকবেন ডেভ পিচ্চিনি।

ডিজিটাল গভর্নমেন্ট বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগী মন্ত্রী হচ্ছেন খালিদ রশীদ। ক্ষুদ্র ব্যবসা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেনে নিনা টাঙ্গরি।

এক বিবৃতিতে ডগ ফোর্ড বলেন, টিম অন্টারিও প্রতিদিনই ভ্যাকসিনেশনের নতুন রেকর্ড সৃষ্টি করছে এবং এখন পর্যন্ত ২১ শতাংশ প্রাপ্তবয়স্ক অন্টারিয়ান উভয় ডোজের ভ্যাকসিনই পেয়ে গেছেন। মহামারির সবচেয়ে বাজে সময় আমরা পেছনে ফেলে এসেছি এবং এ বিষয়ে আমরা আত্মবিশ^াসী। অন্টারিওর স্বাস্থ্য ব্যবস্থা পুনর্গঠন ও তাতে আমাদের সহায়তা অব্যাহত থাকবে এবং অন্টারিয়ানদের জন্য যা দরকারি সেগুলো অগ্রাধিকারভিত্তিতে সরবরাহ করার মতো অবস্থায় রয়েছে আমাদের নতুন টিম। অধিক সংখ্যক মানুষকে কাজে ফিরিয়ে আনা, জীবন-যাপনকে সহজ করা, ব্যবসা পরিচালনা ও কর্মসংস্থান তৈরিতে সহায়তা করা এবং ট্রানজিট অবকাঠামো নির্মাণের জন্য প্রস্তুত আছেন তারা। 

 

 

 

 

 

 

 

Comments