শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ৭:২৩ pm

অন্টারিওতে স্কুল খোলার বিষয়ে পরিকল্পনা জুলাইয়ে

অন্টারিওতে স্কুল খোলার বিষয়ে পরিকল্পনা জুলাইয়ে

অন্টারিওর শিক্ষামন্ত্রী স্টিফেন লেচি

অন্টারিও স্কুল খোলার বিষয়ে পরিকল্পনা জুলাইয়ে প্রকাশ করবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী স্টিফেন লেচি। বৃহস্পতিবার বিকালে তিনি বলেন, শ্রেণিকক্ষে পাঠদান সংক্রান্ত চূড়ান্ত কোভিড-১৯ নির্দেশিকা চিফ মেডিকেল অফিসারের কাছ থেকে আসবে।

স্টিফেন লেচি বলেন, আমি সব সময়ই বলে আসছি অন্টারিও জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার জুলাইয়ে শিক্ষক, শিক্ষার্থীদের মধ্যে ভ্যাকসিনেশনের হারের একটি মূল্যায়ন করবেন। পাশাপাশি কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ও তা কোন দিকে যাচ্ছে সে সংক্রান্ত বিস্তারিত জনস্বাস্থ্য সূচকের মূল্যায়ন তিনি করবেন। পরিকল্পনাটি ছিল গত বছরের, যেটা আমরা এ বছর করছি।

তিনি বলেন, বর্তমান চিফ মেডিকেল অফিসার ডা. ডেভিড উইলিয়ামস এবং পরবর্তী চিফ মেডিকেল অফিসার ডা. কেয়েরান মুর উভয়ের সঙ্গেই আমি বিষয়টি নিয়ে কথা বলেছি এবং দুজনেই সময়সীমা হিসেবে জুলাইয়ের ব্যাপারে একমত হয়েছেন। তাদের বিশ্বাস জুলাইয়ে তারা এ ব্যাপারে চূড়ান্ত নির্দেশিকা দিতে পারবেন।

২০২০-২০২১ শিক্ষাবর্ষের জন্য হাইস্কুল শিক্ষার্থীরা নয় সপ্তাহের জন্য এক সঙ্গে দুটি কোর্স নিয়েছিল। এর পাঠদান হয়েছিল মিশ্র পদ্ধতিতে। সরকারের তরফ থেকে এর আগে বলা হয়, পরবর্তী বছরের জন্য দূরশিক্ষণ হবে ঐচ্ছিক।

ফ্রেঞ্চ ভাষার শিক্ষক নিয়োগ, প্রশিক্ষণ ও ধরে রাখতে চার বছরের নতুন কৌশল ঘোষণার পর স্কুল খোলার পরিকল্পনা সংক্রান্ত এ বক্তব্য এলো। শিক্ষামন্ত্রী বলেন, আগামী পাঁচ বছরে ফ্রেঞ্চ ভাষার শিক্ষকের চাহিদা বাড়বে বলে মনে করছে সর কার। এজন্য বিনিয়োগ হবে ১ কোটি ২৫ লাখ মার্কিন ডলার। 

Comments