রবিবার, ১ আগস্ট ২০২১, ১০:১৫ am

অনামি পলকে দলচ্যুত করার ষড়যন্ত্র!


অনামি পলকে দলচ্যুত করার ষড়যন্ত্র!

গ্রিন পার্টিও নেতা অনামি পল

কাউন্সিলরদের ছোট একটি গ্রুপের বিরুদ্ধে তাকে দলচ্যুত করার ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন গ্রিন পার্টির নেতা অনামি পল। বুধবার রাতে তিনি বলেন, এই গ্রুপটি তার নেতৃত্বের প্রতি অনাস্থা ভোট আনার চেষ্টা করেন। যদিও যেসব সদস্যের তারা প্রতিনিধিত্ব করেন তাদের সঙ্গে এ ব্যাপারে পরামর্শের প্রয়োজন বোধ করেননি।

অনামি পল বলেন, তারা বেশ কিছু অভিযোগ উত্থাপন করেন, যেগুলো যৌনতা ও বর্ণবাদী। এসব অভিযোগ অবমাননাকর ও দল পরিপন্থী হওয়ায় আমাদের এমপিরা সঙ্গে সঙ্গে সেগুলো বাতিল করে দিয়েছেন। সেজন্য এমপিদের প্রতি আমি কৃতজ্ঞ। কাউন্সিলরদের এই গ্রুপটির অপচেষ্টা শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছে।

বুধবার রাতে গ্রিন পার্টির গভর্নিং বডি ফেডারেল কাউন্সিল তিন ঘণ্টাব্যাপী জরুরি বৈঠক করে। বৈঠকে কার্যালয়ের সাবেক এক উপদেষ্টাকে পরিত্যাগ না করলে পার্টি নেতার বিরুদ্ধে অনাস্থা ভোট আনার হুমকি দেয় কাউন্সিল। 

অনামি পলের বিরুদ্ধে অভিযোগের একটি কপি পেয়েছে গ্লোবাল নিউজ। অভিযোগকারীরা বলেছেন, অনামি পলের আচরণ স্বৈরাচারি, বিদ্বেষমূলক ও উন্নাষিক। পারস্পরিক সহযোগিতামূলক কাজের সম্পর্ক, মর্যাদাপূর্ণ আলোচনা এবং সংলাপ আয়োজনের ব্যর্থতার অভিযোগও আনা হয়েছে তার বিরুদ্ধে।

বুধবারের চিঠির বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে অনামি পল বলেন, কক্ষের বাইরে কারো কাছে চিঠিটি ছিল কিনা আমার জানা নেই। গ্রিন পার্টির দুজন এমপি পল ম্যানলি ও এলিজাবেথ চিঠিতে করা অভিযোগকে অপমানসূচক বলে মন্তব্য করেছেন এবং তা প্রত্যাখ্যান করেছেন। উপস্থিত আরও অনেক কাউন্সিলরই তাদের এ বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন। এজন্য তাদের কাছে আমি কৃতজ্ঞ। 

৫৪ শতাংশ ভোট পেয়ে গত বছরের অক্টোবরে গ্রিন পার্টির নেতা নির্বাচিত হন অনামি পল। 

 

Comments