শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ২:৩৫ am

লং-টার্ম কেয়ার হোমে সামরিক বাহিনীর হস্তক্ষেপ চেয়েছে হেলথ কোয়ালিশন

লং-টার্ম কেয়ার হোমে সামরিক বাহিনীর হস্তক্ষেপ চেয়েছে হেলথ কোয়ালিশন

লং-টার্ম কেয়ার হোমগুলোতে কোভিড-১৯ এর সংক্রমণ নিয়ন্ত্রণে সামরিক বাহিনীর হস্তক্ষেপ চেয়েছে স্বাস্থ্যকর্মী ও রোগীদের প্রতিনিধিত্বকারী সংগঠন অন্টারিও হেলথ কোয়ালিশন।

কোয়ালিশনের নির্বাহী পরিচালক নাতালি মেহরা বলেন, সংক্রমের হার বেশি এমন স্থানগুলোতে সামরিক বাহিনী মোতায়েন যে আমাদের প্রথম চাওয়া তা নয়, স্বল্প মেয়াদে এর বাইরে আর কোনো বিকল্পও নেই। কারণ, লং-টার্ম কেয়ার হোমগুলোতে সংক্রমণ দ্রুত হারে বাড়ছে। সেই সঙ্গে মৃত্যুর মিছিলও দীর্ঘ হচ্ছে। হাসপাতালগুলোকে বিপুল সংখ্যক কোভিড-১৯ রোগীকে চিকিৎসা দিতে হচ্ছে। চিকিৎসা দিতে গিয়ে অনেক সময় স্বাস্থকর্মীরাও আক্রান্ত হচ্ছেন।

বৃহস্পতিবার পর্যন্ত অন্টারিওতে ১ হাজার ২৩৫ জন কোভিড-১৯ রোগী হাসপাতালে ভর্তি ছিলেন। এর মধ্যে ৩৩৭ জন ছিলেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। ওইদিন পর্যন্ত লং-টার্ম কেয়ার হোমগুলোতে ১৮৭ জন সক্রিয় কোভিড-১৯ রোগী ছিলেন।

মহামারির প্রথম ঢেউয়ের সময় লং-টার্ম কেয়ার হোমগুলোতে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছিল। সে সময় রোগীদের জোর করে খাওয়ানোর ফলে চোকিং, ব্লিডিংয়ের খবর পাওয়া গিয়েছিল। অনেককে সে সময় ঘণ্টার পর ঘণ্টা সাহায্যের জন্য চিৎকারও করতে হয়েছিল।

 

Comments