বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:০২ pm

‘অর্ডার অব অন্টারিও’তে সম্মানিত সুসান হে

‘অর্ডার অব অন্টারিও’তে সম্মানিত সুসান হে

অন্টারিওর সর্বোচ্চ সম্মাননা ‘অর্ডার অব অন্টারিও’তে ভূষিত হলেন গ্লোবাল নিউজের সাংবাদিক সুসান হে। ৩০ বছরের বেশি সময় ধরে এ পেশায় রয়েছেন তিনি।

অন্টারিও, কানাডা এমনকি এর বাইরেও যারা তাদের কাজ দিয়ে ব্যতিক্রমী অবদান রেখেছেন এমন ৪৭ জনকে শুক্রবার ‘অর্ডার অব অন্টারিও’ হিসেবে নাম ঘোষণা করে সরকার। সুসান হে তাদের একজন।

এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এ সম্মাননায় আমি সম্মানিত ও গর্বিত। আমরা কঠিন একটা বছর পার করেছি। তারপরও আমি সাধারণ মানুষের অসাধারণ সব আশা ও প্রতিশ্রুতির গল্প বলেছি। প্রতিদিন আমাদের কমিউনিটিতে পার্থক্য গড়ে দিচ্ছে অসাধারণ সেইসব মানুষের সাক্ষাৎ পাওয়ায় নিজেকে ভাগ্যমান মনে করছি।

গ্লোবাল নিউজে তিন দশকের সাংবাদিকতা জীবনে বিভিন্ন অনুষ্ঠান সঞ্চালনা করেছেন সুসান হে। সেই সঙ্গে আবহাওয়া থেকে শুরু করে সংবাদ ও বিশেষ ইভেন্টও কভার করেছেন। বর্তমানে গ্রেটার টরন্টো এরিয়ার অনুপ্রেরণাদানকারী মানুষদের ওপর তৈরি জনপ্রিয় অনুষ্ঠান ‘মেকিং আ ডিফারেন্স’-এর প্রযোজক হিসেবে কাজ করছেন তিনি।

অবসর সময়ে বিভিন্ন দাতব্য সংস্থার সঙ্গেও কাজ করেন হে। পাশাপাশি দ্য লিউকেমিয়া অ্যান্ড লিম্ফোমা সোসাইটি অব কানাডা, রিচ ফর দ্য রেইনবো এবং দ্য হার্ট অ্যান্ড স্ট্রোক ফাউন্ডেশন অব অন্টারিওর মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

এর আগেও একাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন হে। ২০০৯ সালে পাওয়া জেমিনি হিউম্যানিটেরিয়ান অ্যাওয়ার্ড এর মধ্যে অন্যতম। টেলিভিশন শিল্পের বাইরে কমিউনিটি ও জনসেবায় অসামান্য অবদান এবং প্রতিশ্রুতির স্বীকৃতি হিসেবে পুরস্কারটি দেওয়া হয়।

গ্লোবাল নিউজের অন্টারিও অঞ্চলের পরিচালক ম্যাকে ট্যাগার্ট বলেন, এ সম্মাননার জন্য সুসান হের চেয়ে যোগ্য কারও নাম আমি মনে করতে পারছি না। তিন দশক ধরে সুসান গ্লোবাল নিউজের অবিচ্ছেদ্য অংশ। বাংলামেইল পরিবারের পক্ষ থেকে সুসানকে অভিনন্দন।

 

Comments