বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১:২৮ pm

সম্ভাব্য যানজট এড়াতে সারে আরসিএমপির পরামর্শ

সম্ভাব্য যানজট এড়াতে সারে আরসিএমপির পরামর্শ

ফাইল ছবি

ভারতে চলমান কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানাতে আয়োজিত রোববারের মোটোর শোভাযাত্রার ফলে যানজটের সৃষ্টি হতে পারে বলে জনগণকে সতর্ক করে দেয় সারে আরসিএমপি। পুলিশ বলেছে, বিকালের দিকে এক হাজারের বেশি গাড়ি ক্লোভারডেল রিক্রিয়েশন সেন্টারে জড়ো হতে পারে। সেখান থেকে বিকাল ৪টা নাগাদ ভ্যানকুভারে ভারতীয় কনসুলেট অভিমুখে যাত্রা করবে তারা।

এর পরিপ্রেক্ষিতে পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, যারা শোভাযাত্রা ও এ-সংক্রান্ত যানজট এড়াতে চান তারা বিকল্প রুট বেছে নিতে পারেন। সুনির্দিষ্টভাবে বললে, দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সবাইকে ৬০ এভিনিউ ও হাইওয়ে ওয়ানের মধ্যকার ১৭৬ স্ট্রিট করিডোর এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।

এছাড়া কোভিড-১৯ সংক্রান্ত প্রাদেশিক স্বাস্থ্যবিধি যে এখনও বহাল আছে শোভাযাত্রায় যোগদানকারীদের সে কথাও স্মরণ করিয়ে দিয়েছে পুলিশ। অর্থাৎ অংশগ্রহণকারীদের নিজ নিজ গাড়িতে অবস্থান করতে হবে। তবে কোনো কারণে যদি তাদেরকে বাইরে আসতে হয় তাহলে অবশ্যই মাস্ক পরতে হবে।

বিক্ষোভকারীরা বলছেন, নতুন কৃষি আইনের প্রতিবাদে ভারতের কৃষকরা যে আন্দোলন করছে, তাদের তাতে সমর্থন রয়েছে। 

নতুন আইনকে অন্যায্য আখ্যায়িত করে কৃষকরা বলছেন, ফসলের সর্বনি¤œ সহায়ক মূল্য বাতিলের ফলে তাদের জীবিকা হুমকিতে পড়বে। যদিও সরকারের দাবি, নতুন কৃষি আইন কৃষিপণ্যের বাজার সুবিধা বৃদ্ধি করবে। এর ফলে কৃষকদের আয় বাড়বে।

নতুন কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ বল প্রয়োগের পাশাপাশি লাঠ চার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ আন্তর্জাতিক সম্প্রদায় এর নিন্দা জানিয়েছে। 

Comments