বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১১:৫৬ am

নভেম্বরে জব্দকৃত মাদক টরন্টোর ইতিহাসে সর্বোচ্চ

নভেম্বরে জব্দকৃত মাদক টরন্টোর ইতিহাসে সর্বোচ্চ

১৭ নভেম্বর জব্দকৃত মাদকের পরিমান টরন্টোর ইতিহাসে সর্বোচ্চ বলে জানিয়েছে পুলিশ। তাদের তথ্যমতে, ১ কোটি ৮০ লাখ ডলার মূল্যমানের ১৮১ কিলোগ্রাম মাদকদ্রব্য একদিনের অভিযানে আগে কখনই জব্দ করা হয়নি। বিপুল পরিমান মাদকদ্রব্যের পাশপাশি ৬৫টি আগ্নেয়াস্ত্রও ওই অভিযানে জব্দ করা হয় বলে বুধবার এক সংবাদ সম্মেলনে জানায় পুলিশ। 

সবগুলো মাদকদ্রব্যই জব্দ করা হয় ইটোবিকোকের একটি অ্যাপার্টমেন্ট থেকে। অ্যাপার্টমেন্টটিতে বসবাসকারী ৪৫ বছর বয়সী এক ব্যক্তিকে আটকও করে পুলিশ।

পুলিশের ২২ ডিভিশন এলাকাটিতে মাদক চোরাচালানের খবর পাওয়ার পর এ বছরের গোড়ার দিকে তদন্ত শুরু হয়। তদন্তে পার্ক লন রোড ও বেরি রোড এলাকায় ৭০ ক্লোভারহিল স্ট্রিটের ওই অ্যাপার্টমেন্টের সন্ধান মেলে বলে সংবাদ সম্মেলনে জানান ইন্সপেক্টর টিম ক্রোন।

তিনি বলেন, আবাসিক এলাকাটি পর্যবেক্ষণের মাধ্যমে তল্লাশি অভিযান চালানোর স্বপক্ষে যথেষ্ট তথ্য সংগ্রহ করা হয়। এরপর ১৭ নভেম্বর পুলিশ অ্যাপার্টমেন্টটিতে প্রবেশ করে ড্যানিয়েল দুবাজিস নামে ৪৫ বছর বয়সী ওই ব্যক্তিকে পায়। পাশাপাশি উল্লেখযোগ্য পরিমান মাদকদ্রব্য ও আগ্নেয়াস্ত্রও দেখতে পায় পুলিশ। পরবর্তীতে তল্লাশীর আওতা বাড়ানো হলে বিপুল পরিমান অবৈধ মাদকদ্রব্য, আগ্নেয়াস্ত্র, গুলি ও ম্যাগাজিনের সন্ধান মেলে।

সব মিলিয়ে সেদিন ১৮১ কিলোগ্রাম মাদকদ্রব্য জব্দ করে পুলিশ। জব্দকৃত মাদকদ্রব্যের মধ্যে ছিল ১০৬ কিলোগ্রাম কোকেইন, ৬১ কিলোগ্রাম ক্রিস্টাল মেথ, ৫ কিলোগ্রাম ফেন্টানিল ও ৯ কিলোগ্রাম এমডিএমএ। জব্দকৃত আগ্নেয়াস্ত্রের মধ্যে ছিল ৫৭টি হ্যান্ডগান ও ৮টি লং গান। পাশাপাশি ১৫ হাজার রাউন্ড গুলিও জব্দ করা হয় সে সময়।

এছাড়া গ্রেপ্তারকৃত দুবাজিসের বিরুদ্ধে মাদক পাচার ও অবৈধ আগ্নেয়াস্ত্র রাখাসহ একাধিক অভিযোগ আনা হয়েছে। আগামী ৭ জানুয়ারি তাকে আদালতে হাজির করার দিন ধার্য্য রয়েছে। 

Comments