Thu 22nd Oct 2020, 12:52 pm

কানাডা প্রবাসী পাত্রী সেজে আত্মসাত ৩০ কোটি টাকা

কানাডা প্রবাসী পাত্রী সেজে আত্মসাত ৩০ কোটি টাকা

বাংলামেইল ডটকম ডেস্ক

কানাডা প্রবাসী পাত্রীর জন্য পাত্র চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে প্রায় ৩০ কোটি টাকা আত্মসাৎতের অভিযোগে সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌস (৩৮) দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমান তার জামিনের আবেদন নামঞ্জুর এ রিমান্ডের আদেশ দেন। এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর শরীফুল ইসলাম শরীফ আসামিকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় আসামিপক্ষে অ্যাডভোকেট জুলহাস উদ্দিন আহম্মেদ সবুজ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তার জামিনের আবেদন নামঞ্জুর দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ১১ বছর ধরে তিনি নিজেকে কানাডা প্রবাসী হিসেবে পরিচয় দিয়ে পাত্র চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে প্রায় ৩০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন সাদিয়া জান্নাত। শুক্রবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার। এর আগে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশান এলাকা থেকে জান্নাতুল ফেরদৌসকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

‘কানাডার সিটিজেন ডিভোর্সি ও সন্তানহীন নারীর জন্য পাত্র চাই’-জাতীয় দৈনিকে এমন বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে ৩০ কোটিরও বেশি টাকা হাতিয়ে নেয় সাদিয়া জান্নাত।

কুমিল্লার দেবিদ্বারের মেয়ে সাদিয়া জান্নাতের শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস হলেও কথাবার্তা ও স্মার্টনেস দেখে তার ফাঁদে পড়ে কোটি টাকা খোয়া গেছে অনেকের।

অভিযানে তার কাছ থেকে ভুক্তভোগীদের অনেক পাসপোর্ট, ১০টি মোবাইল ফোন, ৩টি মেমরি কার্ড, ৭টি সিল, অসংখ্য সিম ও প্রতারণার মাধ্যমে আত্মসাত করা টাকার একটি হিসাব বই উদ্ধার করা হয়।

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জিসান জানান, জান্নাতের নিজ হাতে লেখা ২০১৫ ও ২০১৬ সালের হিসাবের খাতা জব্দ করেছে সিআইডি। এতে কোন পাত্রের কাছ থেকে কত টাকা হাতিয়ে নিয়েছে তার তথ্য রয়েছে।

Comments