Tue 22nd Sep 2020, 9:08 pm

অন্টারিওতে কোভিড-১৯ সংক্রমণ ক্রমাগতভাবে বেড়েই চলেছে

অন্টারিওতে কোভিড-১৯ সংক্রমণ ক্রমাগতভাবে বেড়েই চলেছে

বাংলামেইল ডটকম ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপ কানাডায় দিন দিন বেড়েই চলেছে। কানাডায় সর্বপ্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে ব্রিটিশ কলম্বিয়ায়, এরপর প্রভিন্সটি কঠোর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে তা নিয়ন্ত্রণে নিয়ে আসে। অন্যদিকে পুরো কানাডায় শুরু থেকেই নানা ধরনের সতর্কমূলক কর্মসূচি হাতে নেওয়া হলেও এর বিস্তার এখনো কমেনি। কানাডায় করোনা প্রথমেই হানা দেয় প্রধানমন্ত্রীর ঘরে এবং আক্রান্ত করে ফার্স্ট লেডিকে। এ কারণে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো করোনা মোকাবেলা করার জন্য ঝাঁপিয়ে পড়েন। নানা প্রতিরোধমূলক কর্মসূচি হাতে নিলেও করোনা নির্মূল করা সম্ভব হয়নি। সম্প্রতি কানাডার

অন্টারিওতে কোভিড-১৯ সংক্রমণ ক্রমাগতভাবে বেড়ে চলায় উদ্বেগ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট। তিনি প্রদেশে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়াকে বিরক্তিকর এবং উল্লেখযোগ্য বৃদ্ধি বলে মন্তব্য করেছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, অন্টারিওতে সোমবার করোনায় সংক্রমিত হয়েছে ৩১৩ জন। এই নিয়ে সেখানে টানা চতুর্থ দিন ২০০ এর উপরে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে। এটি জুনের প্রথম দিকের সংক্রমণের হারের সমান।

করোনা মোকাবিলায় অন্টারিওর সরকার পুনরায় লকডাউন সহ সব ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড। সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনের এ কথা বলেন ফোর্ড। তিনি বলেন, গত কয়েকদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়া মহামারির দ্বিতীয় ধাপের শুরুর ইঙ্গিত হতে পারে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব বিকল্প পদ্ধতি প্রস্তুতি ও  ভবিষ্যতে শাটডাউন সহ প্রয়োজনীয় আরো পদক্ষেপ নেয়ার ইঙ্গিত দেন তিনি।

 

Comments