Tue 22nd Sep 2020, 7:21 pm

অসাধারণ জয়ে শেষ ষোলোয় সেরেনা

অসাধারণ জয়ে শেষ ষোলোয় সেরেনা

বাংলামেইল ডটকম ডেস্ক

প্রথম ও দ্বিতীয় রাউন্ডে সরাসরি গেমের জয় পেলেও তৃতীয় রাউন্ডে কঠিন পরীক্ষা দিতে হলো চলতি ইউএস ওপেনের নারী এককে অন্যতম ফেবারিট সেরেনা উইলিয়ামসকে। অবশ্য জয় হাতছাড়া হয়নি। জায়গা করে নিয়েছেন শেষ ষোলোয়। শনিবার রাতে নিউ ইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডে স্বদেশি ২৬ তম বাছাই স্লোয়ানে স্টিফেন্সের বিপক্ষে প্রথম সেটে ২-৬ ব্যবধানে হেরে যান সেরেনা। তবে পরের দুই সেট জিতে ২-৬, ৬-২, ৬-২ গেমে চতুর্থ রাউন্ডের টিকিট নিশ্চিত করেন ৩৮ বছর বয়সী এই তারকা।

স্লোয়ানিকে হারিয়ে সেরেনা বলেন, “কঠিন লড়াই ছিল। আমাদের মধ্যে অসাধারণ কিছু লড়াই রয়েছে।”

“প্রথম সেটে তার কোনো ভুল হবে না, এমনটা আমি মনে করিনি। সে খুব পরিচ্ছন্ন খেলেছে। আমি কেবল বলছিলাম, আমি সরাসরি সেটে হারতে চাই না। সে এতটাই ভালো খেলছিল। আমি বলছিলাম, ‘সেরেনা কেবল একটি গেম জিত, একটি গেম জিত’।”

দুই সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় কোনো ম্যাচে পুরো তিন সেট খেলে জয় পেতে হলো সেরেনাকে। গত সপ্তাহে ইউএস ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেনে গ্রিসের মারিয়া সাক্কারিকে ৫-৭, ৭-৬, ৬-১ গেমে হারিয়েছিলেন ২৩টি গ্র্যান্ড জেতা এই তারকা।

জয়ধারা শেষ পর্যন্ত ধরে রাখতে পারলে সাতবারের মতো ইউএস ওপেন জেতা হবে সেরেনার। সেই সঙ্গে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিতে ভাগ বসাবেন অস্ট্রেলিয়ান টেনিস কিংবদন্তি মার্গারেট কোর্টের রেকর্ডে।

 

Comments