Thu 13th Aug 2020, 11:10 am

অবশেষে টি-টুয়েন্টি বিশ্বকাপ স্থগিত

অবশেষে টি-টুয়েন্টি বিশ্বকাপ স্থগিত

বাংলামেইল ডটকম ডেস্ক

শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের ঘোষণা দিলো আইসিসি। চলতি মৌসুমে হচ্ছেনা শর্ট ভার্সনের এ টুর্নামেন্ট। করোনা মহামারীর পর বাতিল হয়েছে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ।

বলতে গেলে থমকে গেছে পুরো ক্রীড়াঙ্গন। অনুমিতভাবেই বাদ যায়নি ক্রিকেটও। তবে, ক্রিকেট সমর্থকদের প্রত্যাশা ছিলো, পরিস্থিতি স্বাভাবিক হলে হয়তো আয়োজন করা হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ।চার-ছয়ের উম্মাদনায় গত কয়েক মাসের করোনার দু:খে কিছুটা রংয়ের প্রলেপ পড়বে। কিন্তু কোথায় কি। সবাইকে হতাশ করে স্থগিতের ঘোষণা এলো বৈশ্বিক এ টুর্নামেন্টের। এ বছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা অস্ট্রেলিয়ায়। এরপর আগামী বছর আরও একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ভারতে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপটা হবে আগামী বছর অক্টোবর-নভেম্বরে, ১৪ নভেম্বর ২০২১ ধরা হয়েছে ফাইনালের সম্ভাব্য তারিখ। এরপর পরের বছর একই সময় হবে আরও একটি টি- টোয়েন্টি বিশ্বকাপ, যেটির ফাইনাল হতে পারে ১৩ নভেম্বর।আর ভারতে হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ থেকে সরিয়ে নেওয়া হয়েছে ওই বছর অক্টোবর নভেম্বরে। ওই টুর্নামেন্টের ফাইনাল হবে ২৬ নভেম্বর।

Comments