Tue 12th Dec 2017, 8:46 am

রোহিঙ্গাদের দেখতে রোববার কক্সবাজার যাচ্ছেন খালেদা

রোহিঙ্গাদের দেখতে রোববার কক্সবাজার যাচ্ছেন খালেদা

ঢাকা:

 মিয়ানমারে অভিযানের মুখে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে শরণার্থী শিবিরে যাচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আগামী রোববার (২৯ অক্টোবর) তিনি কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন তিনি।

 

সোমবার (২৩ অক্টোবর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বিএনপির একটি সূত্রে এ খবর জানা গেছে।

এর আগে রাত ৮টা ৫০ মিনিটে বৈঠকটি শুরু হয়। খালেদা ৮টা ৪৫ মিনিটে কার্যালয়ে উপস্থিত হলে দলের নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান। বৈঠক চলে ১ ঘণ্টা ৪০ মিনিট, প্রায় রাত সাড়ে ১০টা পর্যন্ত। লন্ডন থেকে ফেরার পর দীর্ঘ কয়েক মাস বাদে স্থায়ী কমিটিকে নিয়ে এ বৈঠক করলেন বিএনপি প্রধান।

তার সভাপতিত্বে বৈঠক উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে দলের স্থায়ী কমিটির সদস্যরা আলোচনার বিষয়ে কিছু বলেননি। তবে একটি সূত্রে জানা যায়, আলোচনায় খালেদার রোহিঙ্গা শিবির পরিদর্শনের সিদ্ধান্ত হয়েছে। আগামী শনিবার (২৮ অক্টোবর) তিনি ঢাকা থেকে রওনা হয়ে রাতে চট্টগ্রামে থাকবেন। পরদিন রোববার কক্সবাজার গিয়ে রোহিঙ্গাদের পরিস্থিতি দেখবেন বিএনপি প্রধান।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং থেকে জানানো হয়, স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত আগামীকাল মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জানানো হবে। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা বলবেন।

Comments