Thu 13th Aug 2020, 10:46 am

শিরোপার দৌড়ে আবারো এগিয়ে রিয়াল মাদ্রিদ

শিরোপার দৌড়ে আবারো এগিয়ে রিয়াল মাদ্রিদ

বাংলামেইল ডটকম ডেস্ক

লা লিগার পয়েন্ট টেবিলে চলছিল ইঁদুর দৌড় খেলা। টেবিলের শীর্ষে কখনো রিয়াল মাদ্রিদ আবার কখনো বার্সেলোনা। এবার অনেকটাই এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে আলাভেসকে হারিয়ে শিরাপা জয়ের পথটা আরও সুগম করলো স্প্যানিশ জায়ান্টরা।

গেল ম্যাচে স্পানিওলকে হারিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান কিছুটা কমিয়ে এনেছিল বার্সেলোনা। তবে আলাভেসকে হারালে সে ব্যবধান অনেকটাই বাড়বে। বিষয়টি অনেকটা অনুমিতই ছিল। আর হয়েছে-ও তাই। আলাভেসের বিপক্ষে জিতে শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে গেছে জিনেদিন জিদান শিষ্যরা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকে বল দখল আর আক্রমণ, দুটোতেই এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। তবে থেমে থাকেনি আলাভেসও। রিয়ালের রক্ষণে ভয় ধরিয়ে দিয়েছিল তারাও। তবে গোল আদায় করতে পারেনি অতিথিরা।

প্রথমার্ধ্বের ১১ মিনিটেই লিড পায় রিয়াল। করিম বেঞ্জামার পেনাল্টি থেকে গোল পেয়ে ১-০ তে এগিয়ে যায় তারা। এই গোলে চলতি মৌসুমে ১৮তম গোলের দেখা পেলেন এই ফরাসি তারকা। অবশ্য ম্যাচের তৃতীয় মিনিটেই নিশ্চিত গোলের হাত থেকে রক্ষা পায় রিয়াল।

ম্যাচের শুরুতেই গোল হজম করে খেই হারিয়ে ফেলে আলাভিস। নিজেদের ভুলে আত্মঘাতী গোলও খেতে বসেছিল তারা। প্রথমার্ধে দুই দল আরও কিছু গোলের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি কেউ।

দ্বিতীয়ার্ধ্বের শুরুতেই ব্যবধান বাড়ায় টেবিলের শীর্ষে থাকা রিয়াল। ৫১ মিনিটে মার্কো অ্যাসেনসিওর গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। এ গোলেও অবদান রাখেন বেঞ্জামা। এই ফরাসি তারকার বাড়ানো বল সহজেই জালে পাঠান অ্যাসেনসিও। এরপর ব্যবধান কমানোর সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয় আলাভেস।

এ জয়ে ৩৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮০। সমান ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৭৬।

Comments