Thu 13th Aug 2020, 10:51 am

যুক্তরাষ্ট্রে টানা তৃতীয় দিন রেকর্ড আক্রান্ত

যুক্তরাষ্ট্রে টানা তৃতীয় দিন রেকর্ড আক্রান্ত

বাংলামেইল ডটকম ডেস্ক

নতুন করে করোনাভাইরাস শনাক্তে প্রতিদিনই আগের দিনের রেকর্ড ভাঙা যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্রে। সবশেষ চব্বিশ ঘণ্টায়ও তাই হয়েছে। এই সময়ে দেশটিতে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে রেকর্ড ৫৭ হাজারের বেশি মানুষের শরীরে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় রাত সাড়ে ৮টা (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টা) পর্যন্ত যুক্তরাষ্ট্রে নতুন করে ৫৭ হাজার ৬৮৩ জনের করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

এই নিয়ে টানা তিন দিন রেকর্ড আক্রান্ত দেখল বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি। বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ৫৩ হাজার ৬৯ জন; এর আগের চব্বিশ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৫২ হাজার ৮৯৮ জন।

বাল্টিমোরভিত্তিক বিশ্ববিদ্যালয়টির হিসেব অনুযায়ী, সাড়ে ৫৭ হাজার ছাড়ানো নতুন আক্রান্ত নিয়ে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ২৭ লাখ ৯৩ হাজার ২২ জন, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক-চতুর্থাংশ।

সবশেষ চব্বিশ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৭২৮ জনের। তাতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৯ হাজার ৪০৫ জনে, যা বিশ্বের মোট মৃত্যুর এক-পঞ্চমাংশের বেশি।

আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারের হিসেবে যুক্তরাষ্ট্রে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আরও বেশি দেখানো হয়েছে। তাতে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৮ লাখ ৯০ হাজার, আর মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৩২ হাজার।

যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্তের বেশির ভাগই দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের। পরিস্থিতি বিবেচনায় করোনার বিধিনিষেধ তুলে নেওয়ার পরিকল্পনা থেকে সরে এসেছে অনেক অঙ্গরাজ্য।

ওয়ার্ল্ডো মিটারের হিসেব অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১২ লাখ ছুঁই ছুঁই। মৃত্যুর সংখ্যা প্রায় ৫ লাখ ৩০ হাজার। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৩ লাখ ৩০ হাজার।

Comments