Sat 15th Aug 2020, 2:37 am

বাংলাদেশের হয়ে খেলার চেয়ে গর্বের আর কিছু হতে পারে না : মুশফিক

বাংলাদেশের হয়ে খেলার চেয়ে গর্বের আর কিছু হতে পারে না : মুশফিক

বাংলামেইল ডটকম ডেস্ক

 

আইপিএলে নিলামের জন্য রেজিস্ট্রেশন করে বিক্রি না হওয়ার পর মুশফিকুর রহীম বলছেন, তিনি আগে থেকেই জানতেন যে, তাকে কেউ কিনবে না! ওই নিলাম নিয়ে আজ শনিবার সন্ধ্যায় চট্টগ্রামে গণমাধ্যমের সঙ্গে প্রথম কথা বলেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম স্তম্ভ মুশফিক।   এখন পর্যন্ত ১৩ বার আইপিএলে নিলামের জন্য নাম লিখিয়ে কোনোবারই দল পাননি এই ডানহাতি ব্যাটসম্যান। গত বৃহস্পতিবার আইপিএলের ১৩তম আসরের নিলাম বসে কলকাতার একটি পাঁচ তারকা হোটেলে। গত ১২ বারের মতো এবারও তার প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি।

২০২০ সালের বিশ্ব ক্রিকেটের জমজামট ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে দল না পাওয়ার বিষয়ে মুশফিক বলেন, 'সত্যি বলতে আমি প্রথমে অবশ্যই যাইনি। আমি জানি যে, নিবেই না। এ জন্য শুধু শুধু নাম দিয়ে লাভ নেই। তারপর তারা যখন অনুরোধ করেছে তখন দেখলাম কোনো একটা সুযোগ থাকতে পারে। হয় নাই। এটা আমার হাতে নাই। আমাদের হাতে হচ্ছে যত ধারাবাহিক হতে পারি আমরা বাংলাদেশের ক্রিকেটাররা। এটা হলে হবে, না হলে নাই। এটা আমার কাছে খুব একটা ব্যাপার না।’

এবারের বঙ্গবন্ধু বিপিএলে মুশফিক নেতৃত্ব দিচ্ছেন খুলনা টাইগার্সকে। তার দল চারটি মযাচের মধ্যে তিনটিতেই জিতেছে। মুশফিকও খেলছেন দুর্দান্ত। আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেটের বিপক্ষে হারের পর গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।

আইপিএল খেলা প্রসঙ্গ উঠলে মুশফিক জানান, বাংলাদেশের হয়ে খেলার চেয়ে গর্বের আর কিছু হতে পারে না। তিনি বলেন, 'বাংলাদেশের হয়ে খেলার চাইতে গর্ব করার মতো কিছু হতে পারে না। আমি এটা কখনোই মাথা ব্যথা করি নাই। তবে একটা আশা ছিল। কিন্তু লাইফ মুভস অন। এখন বিপিএলে খেলা, তো বিপিএলে আমি নজর দিতে চাই।’

বিশ্বের অন্যতম সফল ও জনপ্রিয় এ ক্রিকেট আসরের ১৩ বারই নিলামের জন্য নিজের নাম নিবন্ধন করেছেন বাংলাদেশ দলের অন্যতম সদস্য উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক। তবে আইপিএলে খেলতে আগ্রহ থাকা মুশফিককে বরাবরের মতোই এবারও কোনো দলই কেনেনি। মুশফিকের প্রতি কোনো দল আগ্রহ না দেখানোয় তাকে কটাক্ষ করে ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

ক্রিকবাজ তাদের ওয়েবসাইটে মুশফিকের বিষয়ে লিখেছে, ১৩ মৌসুমেই নিবন্ধনকারী মুশফিক অবিক্রীত থেকে গেছেন। ১৩ মৌসুমেই  অনাগ্রহের শিকার। এখন সে নাগিন ডান্স দিতে পারে।

Comments