Tue 18th Feb 2020, 1:09 am

স্পেনকে গুডবাই জানালেন পিকে

স্পেনকে গুডবাই জানালেন পিকে

বাংলা মেইল ডটকম ডেস্ক
স্পেনকে গুডবাই জানালেন বার্সেলোনার ডিফেন্ডার জেরার্ড পিকে। যদিও তাঁর সাবেক কোচ লুইস এনরিকে এখন স্পেন জাতীয় দলের দায়িত্বে। এমনি সময়ে বার্সা তারকার এই অবসরে যাওয়াকে অন্য চোখেও দেখছেন কেউ কেউ। তবে ২০১৬ সালের অক্টোবরে আলবেনিয়ার সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বের খেলার সময় তিনি জানিয়েছিলেন যে, রাশিয়া বিশ্বকাপের পর আর জাতীয় দলে খেলবেন না।

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক রাশিয়ার কাছে পরাজয়ের পর পরই অবসরে যেতে পারতেন। কিন্তু সেই কাজটি করেন নি পিকে। তবে কি কোচের সঙ্গে কোনো ঝামেলা ছিলো তার। অবশ্য তিনি জানান, কোচের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া। তবে অবসর থেকে ফেরার কোনো ইচ্ছে নেই তার।

স্প্যানিশ সুপার কাপের আগে এক সংবাদ সম্মেলনে পিকে জানান, ‘কিছুদিন আগে লুইস এনরিকেকে এই সিদ্ধান্তের কথা জানিয়েছি। বলেছি, এটা বহু আগেই থেকেই নেওয়া সিদ্ধান্ত। অনেক ভেবেই চূড়ান্ত পর্যায়ে এসেছি।’ তিনি জানান, বিশ্বকাপ আর ইউরোপিয়ান কাপ জয়ের পর এটাই অবসরের প্রকৃত এবং প্রকৃষ্ট সময়। এখনো তিনি ফুটবলকে উপভোগ করেন। তাই আরো কয়েকবছর খেলাটা চালিয়ে যেতে চান। জানান, ‘এবার আমি শুধুমাত্র বার্সার প্রতি মনোযোগ দিতে চাই।’

স্পেনের হয়ে জেরার্ড পিকে ১০২ টি ম্যাচ খেলেন। এরমধ্যে দুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপ এবং তিনটি বিশ্বকাপ খেলেন। তারমধ্যে ২০১০ সালে বিশ্বকাপ জয়ে দলকে সাহায্য করেন। দুই বছর পর ২০১২ সালে ইউরো জয়ী দলের সদস্যও ছিলেন জেরার্ড পিকে।

Comments